বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ২০২১ সালে পাগল আখ্যা দিয়েছিলেন এক রুশ মডেল। রাশিয়াসহ অনেকে দেশেই বিষয়টি তখন ভাইরাল হয়েছিল। পুতিনকে পাগল ডাকার কিছুদিন পরই নিখোঁজ হন ২৩ বছর বয়সী মডেল গ্রেটা ভেদলার।

রোববার (২০ মার্চ) তার খোঁজ পাওয়া গেছে। তবে জীবিত নয়, প্রায় এক বছর পর একটি স্যুটকেটে তার মরদেহ পাওয়া যায়। রুশ পুলিশের দাবি, মডেল গ্রেটার সাবেক প্রেমিক দিমিত্রি কোরোভিন তাকে খুন করেছেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে কোরোভিন বলেন, গত বছরের ফেব্রুয়ারিতে অর্থ নিয়ে তাদের মধ্যে ঝগড়া ও হাতাহাতি হয়। এরপরই তাকে পরিকল্পনা করে খুন করেন। এই খুনের পেছনে গ্রেটার রাজনৈতিক বা পুতিনবিরোধী কোনো কিছুর সঙ্গে সম্পর্ক নেই। প্রেমিকাকে হত্যার পর কোরোভিন সোশ্যাল মিডিয়ায় গ্রেটার অনেক ছবি ও বার্তা পোস্ট করতে থাকেন যেন মনে হয় গ্রেটা বেঁচে আছেন।

গ্রেটাকে হত্যার বর্ণনা দিয়ে কোরোভিন জানান, গ্রেটাকে খুন করার পর তিন রাত একটি হোটেলে তার মরদেহ রাখেন। এরপর মরদেহটি একটি স্যুটকেসের মধ্যে ভরে মস্কো থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে লিপেৎসক অঞ্চলে গাড়িসহ রেখে আসেন। রোববার ওই গাড়ি থেকে গ্রেটার মরদেহ উদ্ধারের খবর প্রকাশ করে রুশ সংবাদমাধ্যম।

 

 

কলমকথা/ বিথী